Breaking News

করোনায় ঢাকা বিভাগেই আক্রান্ত ৮৫ শতাংশ, কম সিলেটে

মহামারী করোনায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে ঢাকা বিভাগে; আর আক্রান্তের দিকে দিয়ে সবচেয়ে কম সিলেটে।ঢাকা বিভাগে আক্রান্তের সংখ্যা ৮৫ শতাংশের বেশি। অন্যদিকে সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা শূন্য দশমিক ৫৯ শতাংশ।

বুধবার সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) প্রকাশ করা তথ্যে এ চিত্র উঠে এসেছে।

এদিকে এদিন দুপুরে আইইডিসিআর সংবাদ বুলেটিনে জানায়, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যুর মধ্য দিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১২০ জন হয়েছে। আর আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৭৭২ জন।

মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঢাকার ৭ জন। বাকিরা অন্য তিন জেলার বলে জানিয়েছে আইইডিসিআর। সংস্থাটির পরিসংখ্যানুযায়ী, ঢাকা শহরে করোনায় আক্রান্তের সংখ্যা ১৪৭৫ জন। আর ঢকা বিভাগে এর সংখ্যা ১২৮১ জন। ফলে বিভাগটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭৫৬ জনে।

আইইডিসিআরের ওয়েবসাইটে দেখা গেছে, ঢাকা বিভাগের ১৩টি জেলা, চট্টগ্রাম বিভাগের ৯, সিলেট বিভাগের ৪, রংপুর বিভাগের ৮, খুলনা বিভাগের ৮, ময়মনসিংহ বিভাগের ৪, বরিশাল বিভাগের ৫ এবং রাজশাহী বিভাগের ৭টি জেলায় কোভিড-১৯ রোগী পাওয়া গেছে।

এখনও রোগী শনাক্ত হয়নি রাঙামাটি, খাগড়াছড়ি, ভোলা, ঝিনাইদহ, সাতক্ষীরা, নাটোর জেলায়।

মোট করোনাভাইরাসে আক্রান্তদের ৬৮ শতাংশ পুরুষ, ৩২ শতাংশ নারী। গত ২৪ ঘণ্টায় যে ১০ জন মারা গেছেন, তাদের মধ্যে ৭ জন পুরুষ, ৩ জন নারী।

বাংলাদেশে আক্রান্তদের মধ্যে ২১ থেকে ৩০ বছরের বয়সসীমার ব্যক্তি সবচেয়ে বেশি ২৪ শতাংশ। এছাড়া ২২ শতাংশের বয়সসীমা ৩১-৪০ বছর, ১৮ শতাংশের বয়স ৪১-৫০ বছর, ১৫ শতাংশের বয়স ৫১-৬০ বছর এবং ১০ শতাংশ ষাটোর্। বয়স ১০ বছরের কম এমন আক্রান্তের সংখ্যা ৩ শতাংশ। ৮ শতাংশের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে।

Check Also

মাজেদের স্ত্রী জরিনা আরও চা’ঞ্চ’ল্যকর যেসব তথ্য দিলেন

মাজেদের স্ত্রী জরিনা- প্রায় এক দশক আগে ৮ এপ্রিল ৪০ বছর বয়সী বিধবা জরিনাকে বিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *