অবশেষে শ্র’মিকদের ঈদের ছুটি বাড়ল ১০ দিন

গাজীপুরের হোতাপাড়ায় গার্মেন্টস কারখানার শ্রমিকদের বি’ক্ষো’ভের মুখে ঈদের ছুটি বাড়ালো কর্তৃপক্ষ।

গতকাল রবিবার (৯ মে) বিকেলের দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পলমল গ্রুপের সাফা সোয়েটার লিমিটেডের শ্রমিকরা বি’ক্ষো’ভ ক’রে। পরে পু’লি’শের হস্তক্ষেপে শ্রমিকদের দাবি পুনর্বিবেচনা ক’রে তাৎক্ষণিক ছুটি বাড়ানোর কথা ঘোষণা দেয় কারখানা কর্তৃপক্ষ।

পু’লি’শ সূ’ত্রে জানা গেছে, হোতাপাড়ায় পলমল গ্রুপের সাফা সোয়েটার কারখানায় ঈদ উপলক্ষে ৭ দিনের ছুটির ঘোষণা ক’রে কর্তৃপক্ষ। একই গ্রুপের অন্য একটি প্রতিষ্ঠানে ১০ দিনের ছুটি ঘোষণা হলে বাধে বিপত্তি। ৩ দিনের ছুটি বাড়ানো নিয়ে বিক্ষুদ্ধ শ্রমিকরা কারখানার বাইরে নেমে আসে।

এর পরে কর্তৃপক্ষ দাবি মানলে অ’ব’রো’ধ তুলে নেয়া হয় তারা। সাফা সোয়েটার কারখানার জেনারেল ম্যানেজার নুরশেদ আলম বলেন, প্র’চু’র কাজের চা’প রয়েছে আমাদের কারখানায়। এ করণে ঈদে শ্রমিকদের ৭ দিনের ছুটি দিয়েছিল কর্তৃপক্ষ। এ সিদ্ধান্তের বিষয়ে যেহেতু শ্রমিকরা আপত্তি জানিয়েছে তাই আমরা তাদের দাবি মেনে নিয়েছি।

এদিকে জয়দেবপুর থা”নার ভারপ্রাপ্ত ক’র্মকর্তা (ওসি) আল মামুন সংবাদ পেয়ে ফোর্স সহকারে সাফা সোয়েটারসে এসে শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের স’ঙ্গে কথা বলে ঘ’ট’না নিয়ন্ত্রণ ক’রেন। -সুত্র: Bd24report.com

Read More – সৌদিতে কাল ঈদের চাঁদ দেখার নির্দেশনা

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের অনেক দেশে আগামীকাল ২৯ রমজান। এদিন সন্ধ্যায় শাওয়াল মাসের চাঁদ দেখার জন্য দেশটির সব মুসলমানকে আহ্বান জানিয়েছে সৌদি সুপ্রিম কোর্ট।

খবর আরব নিউজ। সৌদি কোর্টের এক বিবৃতিতে আগামীকাল মঙ্গলবার (২৯ রমজান) সন্ধায় শাওয়ালের চাঁদ দেখতে বলা হয়েছে। কেউ নতুন চাঁদ দেখলে তা সুপ্রিম কোর্টে জানানোর অনুরোধ করা হয়। বিবৃতিতে আরো বলা হয়, কেউ খালি চোখে বা দূরবীক্ষণ যন্ত্রের সাহায্যে নতুন চাঁদ দেখলে নিকটস্থ।

আদালতে জানাতে ও তার সাক্ষ্য নিবন্ধন করতে বলা হয়। অথবা নিকটস্থ আদালতে পৌঁছাতে সহায়তার জন্য কোনো প্রতিষ্ঠনে জানাতে বলা হয়। কাল চাঁদ দেখা গেলে সৌদি আরবে ঈদ হবে ১২ মে বুধবার। আর চাঁদ দেখা না গেলে রমজান মাস ৩০ দিন পূর্ণ হবে। সেক্ষেত্রে ১৩ মে বৃহস্পতিবার পালিত হবে ঈদুল ফিতর।

আরোও পড়ুনঃ সুলভ মূ’ল্যে পাওয়া যাবে সানাইকে– শোবিজ অ’ঙ্গনের আলোচিত চিত্রনায়িকা সানাই মাহবুব সুপ্রভার জ’ন্মদিন রোববার (০৮ সেপ্টেম্বর)। এই শুভ দিনে তিনি খবর জানালেন তার ভক্তদের উদ্দেশে। খবরটি হল, নতুন একটি অ্যাপ নিয়ে হাজির হচ্ছেন সানাই।

‘দি সানাই মাহবুব’ নামের এই অ্যাপটি লঞ্চ করা হবে আগামী (অক্টোবর) মাসেই। এরইমধ্যে সব কিছু পাকাপোক্ত হয়েছে। জানা গেছে, এই অ্যাপে সানাই স’ম্প’র্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে। এছাড়া নির্দিষ্ট অর্থের বি’নি’ম’য়ে কেনা যাবে সানাইকে!

অর্থাৎ সুলভ মূল্যে মিলবে তার ছবি ও ভিডিও। এই প্রস’ঙ্গে সানাই’র ভাষ্য, আমাকে যারা পছন্দ ক’রেন, অনুসরণ ক’রেন তাদের জন্য এটি একটি দারুণ খবর। কারণ আমি মনে করি, আমার স’ম্প’র্কে আরো বিশদ জানতে চায় শুভাকাঙ্ক্ষিরা। তাই আমার ছবি ও ভিডিও বা আমাকে সুলভ মূল্যে পেতে এই সিদ্ধান্ত নিয়েছি।

মূলত আমার সবকিছু জানতে অ্যাপটি তৈরি করা হচ্ছে। এসবের বাইরেও এই অ্যাপে থাকবে আরো নানা ধরণের চমক। আসছে অক্টোবরের প্রথম সপ্তাহেই আশা করি এটি শুভাকাঙ্ক্ষিরদের হাতে তুলে দিতে পারবো।

প্রসঙ্গত, এরইমধ্যে এক-দুটি চলচ্চিত্রেও কাজ ক’রেছেন সানাই। এছাড়াও কয়েকটি মিউজিক ভিডিওতেও দেখা গেছে তাকে। তার অভিনীত ছবি ‘ময়নার ইতিকথা’ বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে।

Facebook Comments Box