আইসিসি র‍্যাঙ্কিংয়ে ৮ ধাপ উন্নতি করে “সেরা ১০” এ মুস্তাফিজুর রহমান

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে দুরন্ত বোলিংয়ের পুরস্কার পেলেন বাংলাদেশের তারকা স্পিনার মেহেদি হাসান মিরাজ। দু’টি ম্যাচে ৭টি উইকেট নিয়ে আইসিসির ওয়ান ডে ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দিলেন মেহেদি।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সদ্যপ্রকাশিত বোলারদের তালিকায় তিন ধাপ উন্নতি করেন মেহেদি। তিনি চলে এসেছেন দুই নম্বরে। সুতরাং, মেহেদি হাসান এখন বিশ্বের দু’নম্বর ওয়ান ডে বোলার। তিনি পিছনে ফেলে দিয়েছেন আফগানিস্তানের মুজির উর রহমান, নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ও ভারতের জসপ্রীত বুমরাহকে। বুমরাহ পিছিয়ে চলে এলেন ৫ নম্বরে।

যথারীতি শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। মুজিব ও হেনরি রয়েছে যথাক্রমে তিন ও চার নম্বরে। বোলারদের প্রথম দশে ঢুকে পড়েছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। তিনি ৮ ধাপ উঠে এসে ৯ নম্বরে অবস্থান করছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে ২টি ওয়ান ডে ম্যাচে ৩টি করে মোট ৬টি উইকেট নিয়েছেন মুস্তাফিজ।

ওয়ান ডে ব্যাটসম্যানদের প্রথম দশে অবশ্য কোনও রদবদল হয়নি। বাবর আজম রয়েছেন এক নম্বরে। দুই ও তিন নম্বরে রয়েছেন য়থাক্রমে বিরাট কোহলি ও রোহিত শর্মা। মুশফিকুর রহিম দুই ম্যাচে একটি হাফ-সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি করার সুবাদে ১৪ নম্বরে উঠে এসেছেন। অল-রাউন্ডারদের তালিকায় এক নম্বরে রয়েছেন শাকিব। রবীন্দ্র জাদেজা ৯ নম্বর স্থান ধরে রেখেছেন।

Facebook Comments Box