ঈদে লঞ্চ-ট্রেন ও দূরপাল্লার বাস চলাচল নিয়ে সর্বশেষ যা জানা গেলো

বৃহস্পতিবার (৬ মে) থেকে জে’লার ভে’তরে গণপরিবহন চলাচলের অনুমতি দেওয়া হলেও দূরপাল্লার পরিবহনের স’ঙ্গে লঞ্চ ও ট্রেন চলাচল বন্ধ থাকবে আগামী ১৬ মে পর্যন্ত।

বুধবার (৫ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ‘ক’রোনা ভাই’রাসজনিত রো’গ (কোভিড-১৯)-এর বিস্তার রোধে সার্বিক কার্যাবলী/চলাচলে বিধি-নি’ষেধের সময়সীমা বর্ধিতকরণ’ বি’ষয়ে প্রজ্ঞাপন জারি করে এই নির্দেশনা দেওয়া হয়েছে। এতে বলা হয়, আন্তঃজে’লা গণপরিবহন বন্ধ থাকবে।

তবে ৫ মে’র পর যথাযথ স্বাস্থ্যবিধি প্রতিপালন সাপেক্ষে জে’লার অভ্যন্তরে গণপরিবহন চলাচল করতে পারবে। ট্রেন ও লঞ্চ চলাচল আগের মতোই বন্ধ থাকবে। আরো পড়ুনঃ- ঈদের ছুটিতে কর্মজীবীদের নিজ কর্মস্থলে থাকার নির্দেশ ক’রোনাভা’ইরাসেের বিস্তার রোধে চলমান লকডাউনের সময় ঈদের ছুটিতে,

কর্মজীবীদের নিজ কর্মস্থলে অবস্থান করার নির্দেশনা দিয়েছে স’রকার। আজ বুধবার (৫ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, ক’রোনা ভাই’রাসজনিত রো’গ (কোভিড-১৯) সং’ক্র’মণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধি-

নি’ষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতায় আগের শর্তে আগামী ৫ মে মধ্যরাত থেকে ১৬ মে মধ্যরাত পর্যন্ত এ বিধি-নি’ষেধ আরোপের সময়সীমা বর্ধিত করা হলো। কর্মস্থল ত্যাগে নি’ষেধাজ্ঞায় বলা হয়, দেশের সব স’রকারি, আধা স’রকারি, স্বায়ত্বশাসিত ও বেস’রকারি অফিস এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা ঈদের ছুটিতে আবশ্যিকভাবে নিজ কর্মস্থলে অবস্থান করবেন।

Facebook Comments Box