কন্যাসন্তান জন্ম দেয়ায় হেলিকপ্টারে ছেলের বউকে আনলেন শ্বশুর

কন্যাসন্তান জন্ম দেয়ার হেলিকপ্টার পাঠিয়ে ছেলের বউকে বাড়িতে এনেছেন শ্বশুর। ভারতের রাজস্থান রাজ্যের নগৌর জেলায় এ ঘটনা ঘটেছে।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, হনুমান প্রাজপতের স্ত্রী চুকি দেবী ৩ মার্চ নগৌর জেলা হাসপাতালে এক কন্যা সন্তানের জন্ম দেন। সন্তান হওয়ার পর সেখান থেকে বাবার বাড়ি হারসোলাভ গ্রামে চলে যান ওই নারী। ৪০ কিলোমিটার দূরেই স্ত্রীর বাবার বাড়ি। তবে হেলিকপ্টার সেই দূরত্ব ১০ মিনিটেই পাড়ি দিয়েছে।

৩৫ বছর ধরে ওই পরিবারে কোনো কন্যা সন্তানের জন্ম হয়নি। এ কারণে কন্যা সন্তানের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিল পরিবারটি।

প্রজাপত জানিয়েছেন, তারা বাবা মদনলাল নাতির জন্মে খুশি হয়ে হেলিকপ্টার ভাড়া করেছেন। তার মেয়ে রিয়ার জন্মের জন্যই এই হেলিকপ্টারের আয়োজন করা হয়েছে। যখন হেলিকপ্টারটি তাদের গ্রামে আসে, পরিবারের সবাই স্বাগত জানায়।

পিটিআইকে প্রাজপত বলেন, আমরা আমার কন্যা, আমার রাজকন্যার আগমনকে খুব বিশেষ করে তুলতে চাইছিলাম। আমার কন্যাটি আমার এবং পরিবারের পক্ষে কতটা বিশেষ তা দেখানোর জন্য এটি করেছে।

এই ১ শর্তে প্রবাসীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন লাগবে না, ঘোষণা করেছে সরকার

কোভিড-১৯ এর টিকা নিলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন লাগবে না এর আগে বিদেশফেরতদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন বাধ্যতামূলক করেছিল সরকার। তবে বিদেশফেরতদের চাপ সামলাতে না পেরে কোয়ারেন্টাইন সময় ১৪ দিনের বদলে ৫ দিন করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাতে আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আন্তঃমন্ত্রণালয় সভায় সিদ্ধান্ত হয়, তবে যাদের করোনার দুটি ভ্যাকসিন নেওয়া আছে এবং করোনা নেগেটিভ সার্টিফিকেট আছে, তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা লাগবে না।

তারা বাড়িয়ে গিয়ে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবেন। স্থানীয় প্রশাসন তা নিশ্চিত করবে।

এ সময় আরও সিদ্ধান্ত হয়, যাদের করোনা ভ্যাকসিনের একটি ডোজ নেওয়া আছে এবং করোনা নেগেটিভ সার্টিফিকট রয়েছে তাদের ৩ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হবে।তাদের দেশে প্রবেশের পর করোনা টেষ্ট করানো হবে।

তাতে নেগেটিভ রিপোর্ট এলে বাকি ১১ দিন বাড়িতে গিয়ে কোয়ারেন্টিনে থাকবেন।

বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান বলেন, ‘আন্তঃমন্ত্রণালয়ের সভায় প্রাথমিকভাবে পাঁচ দিনের কোয়ারেন্টাইনের আলোচনা হলেও তিন দিনের কোয়ারেন্টাইনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোয়ারেন্টাইনের বিষয়টা আগামীকাল (শনিবার) থেকেই কার্যকর হবে।

Facebook Comments Box