‘করোনার কারণে এখনো বার বন্ধ করার সময় হয়নি’- স্বরাষ্ট্রমন্ত্রী

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনার কারণে দেশে এখনো এমন কোনো পরিস্থিতি তৈরী হয়নি যাতে করে নগরীর পানশালা বা বারগুলো বন্ধ রাখতে হবে। সোমবার (১৬ মার্চ) দুপুরে সচিবালয়ে এ কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

দেশ থেকে যে কোনো মূল্যে মাদক নির্মূল করা হবে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, এই কার্যক্রমকে সফল করতে বেসরকারি উদ্যোগে গড়ে তোলা নিরাময় কেন্দ্রগুলোর মানোন্নয়নে সরকার আর্থিক অনুদান দেবে।

দেশ থেকে মাদক নির্মূলে সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি প্রচেষ্টায় গড়ে তোলা মাদকাশক্তি নিরাময় কেন্দ্রগুলোর মানোন্নয়নের জন্য অনুদান দেয়ার এই কার্যক্রম দুপুরে নিজ মন্ত্রণালয়ে উদ্বোধন করেন মন্ত্রী। শুরু করেছে সরকার। এ সময় দেশে এ বছর ৯৩টি বেসরকারি মাদক নিরাময় কেন্দ্রে সরকারি অনুদান দেয়া হয়।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন যে কোনো মূল্যে দেশ থেকে মাদক নির্মূল করতে হবে। তিনি জানান, করোনার কারণে আপাতত কোনো বার বন্ধ করা হচ্ছে না কারণ, নগরীর বেশিরভাগ বারই পাঁচতারা হোটেলের অভ্যন্তরে।

অনুষ্ঠানে জানানো হয়, দেশের ২২ জেলায় এখনো বেসরকারি উদ্যোগে কোনো মাদক নিরাময় কেন্দ্র গড়ে ওঠেনি। এসব জায়গায় ব্যক্তি উদ্যোগে কেউ যদি নিরাময় কেন্দ্র গড়ে তুলতে চায় তবে, সরকারের তরফ থেকে আর্থিক সহায়তা দেয়া হবে বলেও জানানো হয় অনুষ্ঠানে।

উল্লেখ্য সোমবার (১৬ মার্চ) দেশে করোনা ভাইরাসে নতুন করে আরও তিন জন আক্রান্ত হয়েছে। ফলে এর সংখ্যা বেড়ে আট জনে দাঁড়িয়েছে। এই ব্যাপারে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, নতুন করে আক্রান্ত তিন জনই একই পরিবারের এবং তাদের মধ্যে দুজনই শিশু ।

ভাইরাস ছড়িয়ে পড়া এড়াতে আগামী ৩১ মার্চ পর্যন্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার (১৬ মার্চ) দুপুরে শিক্ষা উপমন্ত্রী এ তথ্য জানিয়েছেন। সেই সাথে সব ধরনের সমাবেশও বন্ধ করে দিয়েছে বাংলাদেশ সরকার।

Facebook Comments Box