কেজি নয় পিচ হিসেবে তরমুজ বিক্রির নির্দেশনা

মানিকগঞ্জে তরমুজের দাম নিয়ন্ত্রনে রাখতে পাইকার আড়ত ও খুচরা বাজারে অভিযান করেছে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

বুধবার মানিকগঞ্জ সদরের ভাটবাউর ও জাগীর ধলেশ্বরী পাইকারী আড়ত এবং বাসষ্ট্যান্ড কাঁচা বাজারে অভিযান চালিয়ে পিস হিসেবে তরমুজ বিক্রির নির্দেশনা দেন।

এসময় পিস হিসেবে তরমুজের মূল্য তালিকা প্রদর্শন না করে দামে কারসাজি করার অপরাধে তিনজন ব্যবসায়ীকে ১০,০০০ টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করে মানিকগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারি পরিচালক আসাদুজ্জামান রুমেল। এসময় সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোশাররফ হোসেন, কনজুমার এসোসিয়েশন অফ বাংলাদেশ (ক্যাব) মানিকগঞ্জ জেলা শাখার সাধারন সম্পাদক সামছুন্নবী তুলিপসহ ব্যাটালিয়ন আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

ক্যাব সাধারন সম্পাদক সামছুন্নবী তুলিপ বলেন, সারা দেশের ন্যায় মানিকগঞ্জেও চাহিদা বাড়ায় গত কয়েকদিন ধরে তরমুজের ঊর্ধ্বমুখী দাম ও ভোক্তাদের অভিযোগ উঠে আসছিল । এ নিয়ে ফেসবুকে বিভিন্নভাবে প্রসাশেনের সহযোগিতা চেয়ে আসছিলেন। সেই প্রেক্ষিতে জেলা প্রশাসক এস এম ফেরদৌস এর নির্দেশনায় জেলা ভোক্তা সংরক্ষন অধিদপ্তর জেলার ভাটবাউর ও জাগীর পাইকারি আড়ত এবং বাসস্ট্যান্ডে ফলের দোকানে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান, ক্ষেতের মালিকানা হাতবদল ও অতিরিক্ত চাহিদা তরমুজের মূল্য ঊর্ধ্বমুখী হবার অন্যতম কারণ। জেলায় কেজি হিসেবে নয় পিচ হিসেবে তরমুজ বিক্রির নির্দেশনা দেয়া হয়েছে। কেউ এর ব্যাতিক্রম করলে অভিযোগ পাওয়া মাত্র তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box