কোভিড-১৯: ঢাকা মেডিকেলের চিকিৎসকদের নাচ, ভিডিও ভাই’রাল (ভিডিও সহ)

দেশে চলছে করো’নার দ্বিতীয় ঢেউ। গত এক বছর থেকে সম্মুখ সারির এই যোদ্ধারা দিন রাত এক করে সেবা দিয়ে যাচ্ছেন। করো’না বেড়ে যাওয়ায় এই ক’ষ্ট বেড়েই চলেছে।

দিন রাত এক করে পরিশ্রম আর এতো এতো মানুষের কা’ন্না আহাজারি আর লা’শের সারি চিকিৎসকদের মানসিকতায় প্রভাব ফেলেছে। তবুও সরে দাঁড়াননি কেউ ল’ড়ছেন নিজের মতো করেই।

তবে নিজেদের মনোবল ধরে রাখতে এবার ভিন্ন প্রন্থা বেছে নিয়েছেন তারা। এর আগে ভা’রতীয় চিকিৎসকদের পিপিই পরা নাচের একাধিক ভিডিও ভাই’রাল হয়েছে

সামাজিক যোগাযোগমাধ্যমে। এবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতা’লের চিকিৎসকদের নাচের একটি ভিডিও ভাই’রাল হয়েছে নেট দুনিয়ায়। যা রীতিমতো ভাই’রাল।

সোমবার (২৬ এপ্রিল) ডা. শাশ্বত চন্দন তার ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেন। আর ক‌্যাপশনে লিখেন – ‘কোভিড-১৯ রোগীদের যারা চিকিৎসা করছেন, তাদের অনুপ্রেরণার জন্য সার্জনদের নাচ।

ভাই’রাল হওয়া ভিডিওতে দেখা যায় – হাসপাতা’লের ড্রেস পরে ‘নয়া দামান’ গানের সঙ্গে নাচছেন একজন চিকিৎসক। এরপর আরো দুজন চিকিৎসক এসে তার সঙ্গে যু’ক্ত হন। এ গানের সঙ্গে তাদের নাচ মুগ্ধ করেছে দর্শকদের। মুহূর্তেই ছড়িয়ে পড়েছে ভিডিওটি।

অনেকেই চিকিৎসকদের অনুপ্রেরণা জুগিয়েছেন। বলেছেন আপনারা সম্মুখ সারির যোদ্ধা। আপনাদের স্যালুট। প্রদীপ নাগ নামের একজন মন্তব্য ঘরে লিখেছেন – ‘দারুণ উপস্থাপনা। মনোবল বৃদ্ধির জন্য এগুলো দারুণ কাজে দেয়।

সাজেদুর রহমান নামের একজন লিখেছেন, ‘খুব ভালো লাগলো ভাইয়া। নিজেদের জীবনের মায়া ত্যাগ করে, দেশের এই পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে আছেন। দোয়া ও ভালোবাসা রইলো।’ এমন অসংখ্য মন্তব্যে ভরে আছে মন্তব্য ঘর।

‘নয়া দামান’ গানটির রচয়িতা হাছন রাজা। অনেকে গানটি কণ্ঠে তুলেছেন। তবে কিছুদিন আগে এই গানে কণ্ঠ দেন তসিবা ও মুজা। এ জুটির গাওয়া গানের সঙ্গে পারফর্ম করেছেন—ডা. শাশ্বত চন্দন, ডা. কৃপা বিশ্বা’স, ডা. আনিকা হোসাইন খান।

https://www.facebook.com/100003687901839/videos/2260311084101800/

Facebook Comments Box