দেশে অনুমোদন পেল চীনের ভ্যাকসিন

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় দেশে চীনে উদ্ভাবিত সিনোফার্মা ভ্যাকসিন জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছে ওষুধ প্রশাসন অধিদফতর। আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) মহাখালীতে ওষুধ প্রশাসন অধিদফতরে আয়োজিত এক ব্রিফিংয়ে প্রতিষ্ঠানটির মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, চীন প্রথম দফায় ৫ লাখ ডোজ দিচ্ছে। আগামী দুই সপ্তাহে চীনের ভ্যাকসিন আসার সম্ভাবনা আছে। এর আগে মঙ্গলবার (২৭ এপ্রিল) রাশিয়ার স্পুটনিক-ভি ভ্যাকসিন দেশে প্রয়োগের জরুরি অনুমোদন দেয় ওষুধ প্রশাসন অধিদফতর।

Read More – আধঘন্টার বৃষ্টিতে স্বস্তি ফিরেছে কালিয়াকৈরে!

বৈশাখের প্রায় প্রথম থেকেই সমগ্র দেশে তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ এরই অংশ হিসেবে গাজীপুরের কালিয়াকৈরের প্রত্যেকটি অঞ্চলেই পড়েছে ভ্যবসা গরমের প্রভাব। এই অবস্থায় মাঝেমাঝেই দীর্ঘ সময় ধরে থাকে লোডশেডিং, বিদ্যুৎ চলে গেলে রুমের ভেতর থাকা দায় প্রায়। তাই গরমের প্রভাব থেকে রক্ষা পেতে গ্রামের লোকজনদের প্রায়ই গাছের নিচে বসে সময় কাটাতে দেখা গেছে।

ইতিমধ্যে কালিয়াকৈরের বিস্তীর্ণ মাঠজুড়ে লেগেছে ধান কাটার আমেজ। এই তাপদাহে মাঠে কাজ করা শ্রমিক থেকে রিক্সা চালক পর্যন্ত সকলেই ব্যাপক গরমের প্রভাবে কুপোকাত।

আর এই গরমের প্রভাব থেকে মুক্তি পেতে চাতক পাখির মতো সকল মানুষ তাকিয়ে ছিল আকাশের দিকে। এক পশলা বৃষ্টির অপেক্ষায় ছিলো সকলেই। ঠিক ওই মুহূর্তে হালকা ঝড়ো বাতাসসহ বজ্রবৃষ্টির দেখা পেল কালিয়াকৈর বাসী।

বুধবার (২৮ এপ্রিল) রাত ১১ টা থেকে ১১ টা ৩০ মিনিট পর্যন্ত কালিয়াকৈরের বিভিন্ন স্থানে বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে। প্রথমে বিজলী চমকানোর মাধ্যমে ব্যাপক বাতাস শুরু হয় তারপর গুড়িগুড়ি বৃষ্টি পড়ে।

অল্পসময় অর্থাৎ প্রায় আধা ঘন্টা ব্যাপক আকারে বৃষ্টিপাত হয়ে শেষ হয়। এ সময় কালিয়াকৈরের সকল কার্যক্রম কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায় এবং সকলের শরীর ও মনে প্রশান্তি ফিরে আসে। তবে বজ্রপাতে কোথাও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

Facebook Comments Box