নকল সেমাই ও জুস কারখানার সন্ধান, কারখানা সিল গালা

শেরপুরের নকলা শহরের কায়দা এলাকায় র‍্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পৃথক নকল সেমাই ও নকল জুস কারখানার সন্ধান মিলেছে। পরে ওই কারখানা সিল গালাসহ জড়িতদের মোট আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে র‍্যাব-১৪ এই অভিযান চালায়।

সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব জামালপুর-১৪ এর এএসপি এমএম সবুজ রানার নেতৃত্বে বৃহস্পতিবার দুপুরে নকলা শহরের কায়দা ও ইশিবপুর এলাকায় ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এসময় ওই অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর দায়িত্ব পালন করেন নকলার সহকারি কমিশনার (ভূমি) কাওছার আহম্মেদ।

অভিযানকালে উত্তর কায়দায় বন ফুলের আদলে ‘বর্নফুল’ নামে সেমাই প্যাকেটজাত করার অভিযোগে নূর মোহাম্মদের ছেলে আঙ্গুর মিয়াকে (৩২) ৫০ হাজার টাকা, নকল সেমাই উৎপাদন করার অভিযোগে একই এলাকার মৃত ওসমান আলীর পুত্র জলিল (৬০) ও আলমকে ৫০ হাজার করে মোট এক লাখ টাকা এবং ইশিবপুর এলাকায় নকল জুস উৎপাদন করায় রিমি ফুড প্রোডাক্টস এর মালিক নিজাম উদ্দিন সোহেলকে এক লাখ টাকা জরিমানা করা হয়। পরে জব্দ করা সেমাই ও জুসসহ অন্যান্য মালামাল আগুনে পুড়িয়ে ফেলা হয়। সীল গালা করে দেওয়া হয় নকল বনফুল সেমাই কারখানা।

রমজানে যে ৫ কারণে খাবেন আখের রস

আখ খেতে কে না ভালোবাসে! মিষ্টি রসে ভরা এই আখের আছে নানা গুণ। আখের রস খুব সহজলভ্য এবং খুব উপকারী একটি পানীয়। এই গরমে আখের রস পান করলে তৃষ্ণা মিটবে, সেই সঙ্গে শরীরের একাধিক উপকার হবে। কেন রোজ আখের রস খাবেন তার জন্য ৫টি কারণ আমাদের আজকের এই প্রতিবেদনে তুলে ধরা হলো-

(১) আখে প্রচুর পরিমাণ অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে। দেহের টক্সিন নির্মুল করে প্রচুর এনার্জি বুস্ট করবে এই সুস্বাদু পানীয়। যা ইফতারের পর পর রোজাদারদের জন্য খুবই উপকারী। শুধু তাই নয়, আখের রসে প্রচুর ফাইবার এবং মাইক্রো-মিনারেলস রয়েছে।

(২) আখের রস যকৃতের জন্য খুবই উপকারী। জন্ডিসের চিকিৎসায় আখের রস ব্যবহার করা হয়।

(৩)আখের রসে থাকা আলফা হাইড্রক্সি অ্যাসিড ত্বকের কুঁচকে যাওয়া রোধ করে। অ্যাকনি ও মাথায় খুশকিও দূর করে।

(৪) আখে থাকা ফাইবার কোষ্ঠকাঠিন্য দূর করে। দেহে দুর্বলভাবও কমায় আখের রস।

(৫) আখের রস বন্ধ্যাত্ব প্রতিরোধেও সক্ষম। গর্ভবতী মায়েদের জন্য আখের রস খুবই উপকারী। স্পার্ম কাউন্ট বৃদ্ধি করতেও এটি ভূমিকা নেয়।

উল্লেখ্য, জার্নাল অফ ফাইটোকেমিস্ট্রি’তে প্রকাশিত একটি গবেষণায় দেখা যায় আখের রসে বিদ্যমান ফ্লেভোনস দেহে ক্যান্সারের কোষ বৃদ্ধি ও ছড়ানো প্রতিরোধ করতে বিশেষভাবে কার্যকরী। আখের রসের অ্যান্টিঅক্সিডেন্ট প্রোস্টেট ও স্তন ক্যান্সার প্রতিরোধে সহায়ক।

Facebook Comments Box