না ফেরার দেশে চলে গেলেন বিসিবি’র সভাপতি

না ফেরার দেশে চলে গেলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি কামাল জিয়াউল ইসলাম। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৬ বছর। সোমবার (৩ মে) বিকেলে নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। কামাল জিয়াউল ইসলাম নির্মাণ ইন্টারন্যাশনালের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

১৯৮৩ সালের ৩০ জানুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি ১৯৮৭ পর্যন্ত বিসিবির সভাপতি ছিলেন তিনি। দেশের ক্রিকেটের আজকের অবস্থানের পেছনে বড় অবদান তার। আশির দশকে জনপ্রিয়তা পাওয়া নির্মাণ স্কুল ক্রিকেটের মধ্যে দিয়ে ব্যাপক জনপ্রিয়তা পায় বাংলাদেশের ক্রিকেট।

আমিনুল ইসলাম বুলবুল, খালেদ মাহমুদসহ দেশসেরা ক্রিকেটারদের প্রতিযোগিতামূলক ক্রিকেটে হাতেখড়ি ছিলো নির্মাণ স্কুল ক্রিকেটের মাধ্যমে। এই টুর্নামেন্টের পথচলা শুরু হয়েছিলো কামাল জিয়াউল ইসলামের হাত ধরে। তার সময়েই বাংলাদেশ ১৯৮৬ সালের এশিয়া কাপে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলে। তিনি ছিলেন বিসিবির চতুর্থ সভাপতি। পেশায় ছিলেন একজন চাটার্ড অ্যাকাউন্টেন্ট।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। কামাল জিয়াউল ইসলামের প্রতি শ্রদ্ধা জানিয়ে মঙ্গলবার (৪ মে) বিসিবিতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

Facebook Comments Box