পদ্মায় ধরা পড়ল বিরল ঢাই মাছ, সাড়ে ২২ হাজারে বিক্রি

সুস্বাদু মাছ ঢাই। কিন্তু সচরাচর এর দেখা মেলে না। সহজে ধরা পড়ে না জালেও। তবে বুধবার (২ জুন) রাতে পদ্মা নদীতে নুরুল হালদারের জালে ধরা পড়ে বিরল প্রজাতির এই মাছ।

বৃহস্পতিবার (৩ জুন) সকালে মাছটি দৌলতদিয়া ঘাটের মোহন মন্ডলের আড়তে বিক্রি জন্য নিয়ে যান তিনি। সাড়ে ৭ কেজি ওজনের মাছটি ২ হাজার ৮ টাকা কেজি দরে ২১ হাজার টাকায় কিনে নেন মাছ ব্যবসায়ী সম্রাট শাজাহান শেখ। পরে তিনি ৩ হাজার টাকা কেজি দরে ২২ হাজার ৫০০ টাকায় মাছটি বিক্রি করেন

মাছ ব্যবসায়ী সম্রাট শাজাহান শেখ বলেন, ‘ঢাই মাছ এখন আর সহজে পাওয়া যায় না। দীর্ঘ দিন পর একটি ঢাই মাছ দেখলাম। তাই মাছটি কিনে নিলাম। পরে ঢাকায় ৩ হাজার টাকা কেজি দরে সাড়ে ২২ হাজার টাকায় বিক্রি করে দিই।’

আরও পড়ুন=শেরে বাংলায় ব্যাটসম্যানদের প্রাধান্য খর্ব করে হঠাৎ বল হাতে জ্বলে উঠলেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের পেসার মোস্তাফিজুর রহমান। কাটার মাস্টার আজ শনিবার সন্ধ্যায় মোহামেডানের বিপক্ষে তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা বোলিং নৈপুণ্য দেখিয়েছেন।

তামিম ইকবাল আর মোস্তাফিজের দল প্রাইম ব্যাংকের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নামে সাকিব আল হাসানের মোহামেডান স্পোর্টিং ক্লাব। মোস্তাফিজের বিধ্বংসী বোলিংয়ে ৮ উইকেট হারিয়ে ১৫০ রান সংগ্রহ করে মোহামেডান।

৪ ওভার বল করে ২২ রানে ৫ উইকেট দখল করেছেন মোস্তাফিজ। এটা অবশ্য তার একদম সেরা বোলিং স্পেল নয়। এর আগেও টি-টোয়েন্টি ফরম্যাটে মোস্তাফিজ এই ২২ রানেই ৫ উইকেটের পতন ঘটিয়েছিলেন। সেটা ২০১৬ সালের বিশ্বকাপ টি-টোয়েন্টি ক্রিকেটের আসরে।

কাটার মাস্টারের ক্যারিয়ারের অন্যতম স্মরণীয় ও সেরা বোলিং নৈপুণ্যে রীতিমত লন্ডভন্ড মোহামেডানের মিডল ও লেট ব্যাটিং অর্ডার।শক্ত ও মজবুত ভিতের ওপর দাঁড়ানো সাকিব আল হাসান বাহিনী শেষ ৫ ওভারে ৭ উইকেট হারিয়ে তুলেছে মোটে ৩৫ রান। মোস্তাফিজ একাই পতন ঘটিয়েছেন ৫ উইকেটের।

Facebook Comments Box