পশ্চিমবঙ্গে ফের বিপুল ব্যবধানে জয় পেল মমতার তৃণমূল

পশ্চিমবঙ্গে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে মমতা ব্যানার্জির নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে।

রোববার বেসরকারি ফলাফলে ২৯২ আসনের মধ্যে তৃণমূল পেয়েছে ২০৩ আসন। আর ৮৮টি আসনে বিজেপি জয় লাভ করেছে।

আনন্দবাজার পত্রিকার খবর অনুযায়ী, বেলা সাড়ে ১১টা পর্যন্ত প্রাপ্ত ফলাফলে ২০৩টি আসনে এগিয়ে তৃণমূল। অন্যদিকে বিজেপি এগিয়ে রয়েছে ৮৮টি আসনে।

বাম-কংগ্রেস এবং ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের সংযুক্ত মোর্চা এগিয়ে রয়েছে একটি আসনে।

বিধানসভার মোট আসন ২৯৪টি থাকলেও নির্বাচনের মধ্যে দুই প্রার্থীর মৃত্যু হওয়ায় দুটি আসনের নির্বাচন স্থগিত হয়। ফলে সরকার গঠন করতে ২৯২টি আসনের মধ্যে ১৪৭টিতে জয় লাভ করতে হবে। ইতোমধ্যে ২০৩ আসনে জয় পেয়ে এগিয়ে রয়েছে তৃণমূল।

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে মমতার তৃণমূল কংগ্রেস নজিরবিহীন জয় পেয়েছিল।

গত ২৭ মার্চ পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ভোট শুরু হয়েছিল। শেষ হয় গত বৃহস্পতিবার। আট দফায় ভোট পড়ার অন্তর্বর্তী গড় ৮১ দশমিক ৬ শতাংশ।

Read More- দরকার পড়লে হরলিকস খা, সোহমকে বললেন দেব

‘মা একটু হরলিকস দাও না, চেটে চেটে খাব’। সংলাপটি শুনলেই সেই ছোট্ট বিট্টুর কথা মনে পড়ে। যে বিট্টু এখন নায়ক সোহম চক্রবর্তী। ‘হরলিকস বয়’ থেকে তৃণমূল নেতা।সোহমের মুখে ‘ছোট বউ’ সিনেমার এ সংলাপটি বেশ গ্রহণ করেছিল বাংলার দর্শক। তাইতো সোহম নামটি শুনলেই সেই সংলাপটি মনে পড়ে যায়। প্রায় তিন দশক পরে এসেও ভিডিও তৈরি হয়েছে সংলাপটি নিয়ে।

ভাইরাল সংলাপের সূত্র ধরে এবার সোহমকে হরলিকস খাওয়ার পরামর্শ দিয়েছেন দেব। ঘটনার সূত্রপাত, সোহমের বিবাহ বার্ষিকীর একটি পোস্ট ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। স্ত্রীর সঙ্গে একটি ছবি পোস্ট করে সোহম লিখেছিলেন, ‘দেখতে দেখতে ৮ বছর কেটে গেল।’

সোহমের সে টুইটে কমেন্টস করেছেন দেব। লিখেছেন, ‘আরও ৮০ বছর কাটানোর জন্য সাবধানে থাক। বেশি বেরোস না। নিজের খেয়াল রাখ। দরকার পড়লে একটু হরলিকস খা।’ বন্ধু সোহমকে করা দেবের এমন কমেন্টস হাসির খোরাক জুগিয়েছে নেটিজেনদের।

শিশুশিল্পী হিসেবে অভিনয় শুরু করেছিলেন সোহম। আর দেব অভিনয় জীবন শুরু করেছিলেন ২০০৫ সালে। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শেষ করার পর। বাস্তব জীবনে তারা বেশ ভালো বন্ধু, একই রাজনৈতিক আদর্শের। দু’জনই রাজনীতি করছেন মমতা ব্যানার্জীর তৃণমূল কংগ্রেসের হয়ে। দেব খাটাল থেকে সাংসদ নির্বাচিত হয়েছেন এবং সোহম এবার বিধায়ক নির্বাচনে প্রার্থী হয়েছেন।

Facebook Comments Box