প্রথম বাংলাদেশি হিসেবে আইসিসির সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেলেন মুশফিক

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা গত জানুয়ারি থেকে চালু করেছে ‘আইসিসি প্লেয়ার অব দ্যা মান্থ’ খেতাব। মে মাসের পারফরম্যান্স অনুযায়ী এই খেতাবের জন্য মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

এদিকে মুশফিক মনোনয়ন পেয়েছেন শ্রীলঙ্কার বিপক্ষে হোম ওয়ানডে সিরিজে অনবদ্য পারফরম্যান্সের কারণে। পুরুষ ক্রিকেটে মুশফিক ছাড়াও মনোনয়ন পেয়েছেন শ্রীলঙ্কার প্রবীণ জয়াউইকরামা ও পাকিস্তানের হাসান আলী।

এদের মধ্যে লঙ্কান স্পিনার প্রবীণ বাংলাদেশের বিপক্ষে লঙ্কানদের হোম টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের পারফরম্যান্স বিবেচনায় সুযোগ পেয়েছেন। ২৯ মে শুরু হওয়া পাল্লেকেলে টেস্টে ১১ উইকেট ছিল তার দখলে, ১৬.১৮ গড়ে।

পাকিস্তানি পেসার হাসানও মনোনয়ন পেয়েছেন টেস্টের পারফরম্যান্স বিবেচনায়। জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টে ৮.৯২ গড়ে তিনি শিকার করেছিলেন ১৪ উইকেট। মুশফিক শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে তিন ম্যাচে ৭৯ গড়ে ২৩৭ রান করে পেয়েছেন এই মনোনয়ন।

এদিকে তিন ক্রিকেটারের মধ্যে অবশ্য খেতাব জিতবেন যেকোনো একজন। এবারই প্রথম কোনো বাংলাদেশি ক্রিকেটার আইসিসি প্লেয়ার অব দ্যা মান্থ খেতাবের জন্য মনোনয়ন পেলেন।

Facebook Comments Box