ভারতীয়দের মালদ্বীপ ভ্রমণে নিষেধাজ্ঞা, ট্রলের মুখে বলি তারকারা

ভারতীয়দের মালদ্বীপ ভ্রমণে নিষেধাজ্ঞা আসতেই বলি তারকাদের নিয়ে মিম ও ট্রলের বন্যা………

মহামারি করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে ভারতে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। দেশটিতে আক্রান্ত ও মৃত্যুর নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে প্রতিদিন। এতে আতঙ্কে দিন কাটছে দেশটির নাগরিকদের।

এদিকে করোনা সংক্রমণ রোধে জার্মানি, ইতালি, ইরান, সিঙ্গাপুর ও বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশ ভারতীদের প্রবেশ নিষিদ্ধ করে দিয়েছে।

সম্প্রতি মালদ্বীপ সরকারও ঘোষণা দিয়েছে, বর্তমানে ভারতের করোনা পরিস্থিতির বিষয়টি মাথায় রেখে অনির্দিষ্টকালের জন্য মালদ্বীপে ভ্রমণ করতে পারবে না ভারতীয়রা।

রোববার (২৫ এপ্রিল) এক টুইট বার্তায় মালদ্বীপের পর্যটন মন্ত্রণালয় ভারত থেকে ফ্লাইট স্থগিত করার ঘোষণা দিয়েছে। এতে আরও বলা হয়েছে, ‘আগামী ২৭ এপ্রিল থেকে মালদ্বীপে ভ্রমণকারী ভারতীয় পর্যটকরা যেন জনবহুল দ্বীপগুলোতে না থাকেন,

সেজন্য নিষেধাজ্ঞা জারি করেছে স্বাস্থ্য সুরক্ষা সংস্থা। একটু অসুবিধা থাকা সত্ত্বেও ভ্রমণকে যতটা সম্ভব নিরাপদ রাখার চেষ্টায় সহযোগিতা করার জন্য আপনাদের ধন্যবাদ।’

মালদ্বীপ সরকারের পক্ষ থেকে এ ঘোষণার পর রণবীর কাপুর, আলিয়া ভাট, জাহ্নবী কাপুর, দিশা পাটানি ও টাইগার শ্রফসহ বলিউড তারকাদের নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে মিম ও ট্রলের বন্যা যাচ্ছে।

ভারতে করোনাভাইরাস সংক্রমণের ভয়াবহ পরিস্থিতির মধ্যে মালদ্বীপ ভ্রমণে গিয়ে দ্বীপে তোলা নিজেদের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করায় ব্যস্ত এসব বলিউড তারকা। এমনকি করোনামুক্ত হওয়ার পর পরই প্রেমিকা আলিয়া ভাটকে নিয়ে মালদ্বীপ উড়াল দিয়েছিলেন রণবীর কাপুর।

বলিউড তারকাদের মালদ্বীপ ভ্রমণ নিয়ে বেশ কয়েকজন ইন্টারনেট ব্যবহারকারী ব্যঙ্গাত্মক মন্তব্য করেছেন। অনেকে আবার বলিউডের সিনেমার মজার দৃশ্য নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করছেন। তারা বিস্ময় প্রকাশ করে মন্তব্য করছেন, দেশের এই পরিস্থিতির মধ্যে তারা কীভাবে মজা করে বেড়াতে পারেন?

তবে মালদ্বীপ ভ্রমণকারী বলিউড তারকাদের নিয়ে মজা করলেও, একটা বিষয় সবাই ধরতে পারছেন না। সেটা হলো, জনবহুল দ্বীপগুলোতে থাকার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করেছে মালদ্বীপের পর্যটন মন্ত্রণালয়। তাই এই নিষেধাজ্ঞা শুধু তাদের জন্য যারা ওই দ্বীপগুলোতে ঘুরতে যাবেন।

Facebook Comments Box