মমতা শপথ নিবেন বুধবার

পশ্চিমবঙ্গে জয় পেয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস। নির্বাচনের ফল প্রকাশের পর মমতাসহ নতুন নির্বাচিত জনপ্রতিনিধিরা বুধবার (৫ মে) শপথ নেবেন জানিয়েছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

সোমবার (৩ মে) ভারতের আনন্দবাজার পত্রিকা জানায়, বুধবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন তিনি। বুধবার কালীঘাটে সাংবাদিক সম্মেলনের পরে তৃণমূল কার্যালয়ে পরিষদীয় দলের সঙ্গে বৈঠক করেন মমতা। বৈঠকের পরে সাংবাদিকদের সামনে বৈঠকের সিদ্ধান্ত জানান দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানান, পরিষদীয় দলের নেতা হচ্ছেন মমতা।

পার্থ আরও জানান, বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ৫ তারিখ শপথ নেবেন মমতা। তার পরে ৬ ও ৭ মে শপথ নেবেন বাকি বিধায়করা। সিদ্ধান্ত নেয়া হয়েছে বিধানসভার স্পিকার হবেন বিমান বন্দ্যোপাধ্যায়। স্পিকার নির্বাচনের দিন দায়িত্ব পালন করবেন সুব্রত মুখোপাধ্যায়। কারা মন্ত্রী হবেন সেই বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। মমতা ঠিক করবেন কারা মন্ত্রী হবেন।

Read More -‘দিদি’ ডেকে মমতাকে মোদীর অভিনন্দন

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে টানা তৃতীয়বারের মত জিততে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস। এখনো চূড়ান্ত ফলাফল না এলেও টুইট করে ‘দিদি’ মমতাকে অভিনন্দন জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এবার পশ্চিমবঙ্গের দখল নিতে উঠেপড়ে লেগেছিল মোদীর দল বিজেপি। মোদী নিজে সেখানে দলের নির্বাচনী প্রচারে অত্যন্ত সক্রিয় ছিলেন। দলীয় প্রচারের জন্য কয়েকবার তিনি পশ্চিমবঙ্গ ভ্রমণও করেছেন। রোববার (২ মে) টুইট করে মমতাকে অভিনন্দন জানান তিনি।

টুইটে মোদী লেখেন, ‘পশ্চিমবঙ্গে তৃণমূলের জয়ের জন্য মমতা দিদিকে অভিনন্দন। জনগণের আকাঙ্ক্ষা পূরণে এবং কোভিড-১৯ মহামারী থেকে পরিত্রাণে কেন্দ্র থেকে পশ্চিমবঙ্গ সরকারকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখা হবে এবং বাড়ানো হবে।’

মোদী-মমতার কথার লড়াইয়ে পশ্চিমবঙ্গের ভোটের প্রচার বেশ জমজমাট হয়ে উঠেছিল। দুই নেতা পরষ্পরকে কটাক্ষ করতেও ছাড়েননি। পশ্চিমবঙ্গের সমাবেশগুলোতে ‘দিদি’ ‘ও দিদি’ বলে মমতাকে বহুবার ব্যঙ্গ করেছেন মোদী।

Facebook Comments Box