মেয়াদ বাড়ল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধের

প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে দেশে চলমান সরকারি বিধিনিষেধের সাথে সমন্বয় করে আন্তর্জাতিক রুটের নিয়মিত ফ্লাইট ৫ মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। তবে প্রবাসীদের বিষয়টি বিবেচনায় নিয়ে আগের মতোই সাতটি দেশে বিশেষ ব্যবস্থায় ফ্লাইট চলবে। মঙ্গলবার (২৭ এপ্রিল) বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

বেবিচক চেয়ারম্যান এম মফিদুর রহমান বলেন, আমরা ফ্লাইট চালুর বিষয়টি নিয়ে এখনও আলোচনা করছি। লকডাউন যেহেতু সাত দিন বৃদ্ধি করা হয়েছে, এ জন্য ফ্লাইট চলাচলের বিধিনিষেধও পরবর্তী সাত দিনের জন্য অব্যাহত থাকবে।

আক্ষেপ থেকেই গেল দিল্লি

দিল্লি ক্যাপিটালসের জয়ের জন্য শেষ ওভারে প্রয়োজন ১৪ রান। উইকেটে ছিলেন দুর্দান্ত ব্যাট করতে থাকা ঋষভ পান্ত ও শিমরন হেটমায়ার। প্রথম দুই বলে ১ রান করে নিলেও তৃতীয় বলে রান পায়নি দিল্লি। চতুর্থ বলে যখন দুই রান নেন তখনও দিল্লির জয়ের জন্য প্রয়োজন ২ বলে ১০ রান।

মোহাম্মদ সিরাজের পঞ্চম বলে চার মেরে দলকে ম্যাচে রাখেন পান্ত। শেষ বলে ৬ রানের দরকার হলে ডিপ পয়েন্ট দিয়ে চার মারেন পান্ত। তাতেও দলকে জেতাতে পারেননি দিল্লির অধিনায়ক। বিফলে যায় পান্ত ও হেটমায়ারের হাফ সেঞ্চুরি। শেষ পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে ১ রানে হারতে হয় দিল্লিকে। ১৭২ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করতে পারেনি দিল্লির দুই ওপেনার পৃথ্বী শ এবং শিখর ধাওয়ান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে থাকা ধাওয়ান এদিন ফিরেছেন ৭ বলে মাত্র ৬ রান করে। গেল ম্যাচে হাফ সেঞ্চুরি তুলে নিলেও এদিন ইনিংস বড় করতে পারেননি পৃথ্বী।

৩ চারের সাহায্যে ১৮ বলে ২১ রান করে হার্শাল প্যাটেলের বলে এবি ডি ভিলিয়ার্সের হাতে ক্যাচ সাজঘরে ফিরেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। এদিন থিতু হতে পারেননি স্টিভেন স্মিথও। অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক ফিরেছেন ৫ বলে ৪ রান করে।

টপ অর্ডারের তিন ব্যাটসম্যান দাঁড়াতে না পারলেও দলের হাল ধরেন অধিনায়ক পান্ত ও মার্কোস স্টয়নিস। এই দুজনে মিলে গড়েন ৪৫ রানের জুটি। ১৭ বলে ২২ রান করে স্টয়নিস ফিরলে ভাঙে তাঁদের দুজনের এই জুটি। অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডারকে ফেরান হার্শাল।

স্টয়নিস ফিরলেও শিমরন হেটমায়ারকে দারুণ এক জুটি গড়েন। ৭৮ রানের দারুণ এক জুটি গড়লেও দলের জয়ের জন্য যথেষ্ঠ ছিল না। শেষ পর্যন্ত সিরাজের দারুণ বোলিংয়ে বেঙ্গালুরুর বিপক্ষে হার নিয়ে মাঠ ছাড়তে হয় দিল্লিকে।

দলটির হয়ে ২৫ বলে ৫৩ রান করে অপরাজিত ছিলেন হেটমায়ার আর ৪৮ বলে ৫৮ রান করে অপরাজিত ছিলেন পান্ত। এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে টপ অর্ডার ব্যাটসম্যানরা ভালো করতে না পারলেও ডি ভিলিয়ার্সের ৪২ বলে অপরাজিত ৭৫ এবং রজ পাটিদারের ৩১ রানের সুবাদে ৫ উইকেটে ১৭১ রান তুলে বেঙ্গালুরু। দিল্লির হয়ে একটি করে উইকেট নিয়েছেন অভিষ খান, ইশান্ত শর্মা, অমিত মিশ্র, কাগিসো রাবাদা এবং অক্ষর প্যাটেল।

Facebook Comments Box