রাজধানীতে মলমপার্টি ও ছিনতাইকারী চক্রের ৪৪ সদস্য গ্রেফতার

রাজধানীর পল্টন, মতিঝিল, শাহবাগ ও খিলগাঁও থানা এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ মলমপার্টি ও ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ ৪৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় অজ্ঞান ও ছিনতাইয়ের কাজে ব্যবহৃত বিষাক্ত মলম ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

বুধবার (৮ জুন) দুপুরে রাজধানীর টিকাটুলি র‌্যাব-৩ সদরদপ্তরে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এ তথ্য জানান।

তিনি বলেন, ঈদুল আজহাকে টার্গেট করে বিশেষত কোরবানির হাট, বাসস্ট্যান্ড, রেলস্টেশন ও লঞ্চ টার্মিনালের আশপাশ এলাকায় এ চক্রটি সক্রিয় হওয়ার চেষ্টা করছিল। সাধারণত চক্রের সদস্যরা দিনের সিএনজিচালিত অটোরিকশা চালায়, গার্মেন্টসে চাকরি করে বা অন্য পেশায় নিয়োজিত থাকে। সন্ধ্যা নামলেই এরা হয়ে ওঠে ছিনতাইকারী, মলম পার্টি বা অজ্ঞান পার্টির সক্রিয় সদস্য।

রাজধানীতে মলমপার্টি ও ছিনতাইকারী চক্রের ৪৪ সদস্য গ্রেফতার

তিনি জানান, রাজধানীর বিভিন্ন থানা এলাকায় প্রতিদিন অসংখ্য পথচারী তথা সাধারণ মানুষ অজ্ঞানপার্টি ও ছিনতাইকারী চক্রের কবলে পড়ে সর্বস্ব হারায়। অনেকে আহত হয়ে হাসপাতালে ভর্তি হন। ভুক্তভোগীদের বেশিরভাগই আইনশৃঙ্খলা বাহিনীর দ্বারস্থ হয় না। ফলে এ ধরনের চক্রের তৎপরতা প্রতিনিয়ত বাড়ছে। অজ্ঞানপার্টি ও ছিনতাইকারী চক্রের সদস্যদের প্রায় সবাই মাদকাসক্ত।

মঙ্গলবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত র‌্যাব-৩ এর কয়েকটি দল একযোগে রাজধানীর পল্টন, মতিঝিল, শাহবাগ ও খিলগাঁও এলাকায় র‌্যাব-৩ এর কয়েকটি দল একযোগে অভিযান পরিচালনা করে অজ্ঞানপার্টি ও ছিনতাইকারী চক্রের ৪৪ জনকে গ্রেফতার করে।

রাজধানীতে মলমপার্টি ও ছিনতাইকারী চক্রের ৪৪ সদস্য গ্রেফতার

এসময় গ্রেফতারদের কাছ থেকে পাঁচটি সুইচ গিয়ার, তিনটি চাকু, চারটি ক্ষুর, তিনটি অ্যান্টিকাটার, একটি তার, দুটি ব্লেড, চারটি গামছা, ১৯টি বিষাক্ত মলম, ১৪টি সিমকার্ড, ১৫টি মোবাইল, ৭৬০ গ্রাম গাঁজা এবং নগদ ১৪ হাজার ৬০৫ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-৩ এর এ অধিনায়ক আরও জানান, রাজধানীবাসী এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজধানীতে আসা যাত্রীরা যেন নিরাপদে দৈনন্দিন কাজকর্ম সম্পন্ন করে নির্বিঘ্নে স্বস্তি নিয়ে ঘরে ফিরতে পারেন, এ লক্ষ্যে এসব চক্রের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতার ৪৪ আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

Facebook Comments Box