হেফাজত ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা

হেফাজত ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। রবিবার (২৫ এপ্রিল) রাত ১১টার দিকে ভিডিও বার্তায় জুনায়েদ বাবুনগরী এ কথা জানান। তিনি বলেন, হেফাজত ইসলামের নেত্রীবৃন্দ ও তৌহিদি জনতা আসসালামু আলাইকমু রহ:…। দেশের সার্বিক পরিস্থিতির বিবেচনায় দক্ষিণ ও পূর্ব এশিয়ার সবচেয়ে বড় অরাজনৈতিক সংগঠন ও দীনি সংগঠন, ঈমান আকিদার সংগঠন হেফাজত ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির কিছু গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের পরামর্শ ক্রমে বিলুপ্ত ঘোষণা করা হলো। ইনশাল্লাহ আগামীতে আহবায়ক কমিটির মাধ্যমে আবার হেফাজতের কার্যক্রম পরিচলনা করা হবে।

বাবুনগরী আরও বলেন, কেন্দ্রীয় কমিটির গুরুত্বপূর্ণ কয়েকজন সদস্যের সঙ্গে পরামর্শক্রমে কমিটি বিলুপ্ত করা হলো। ইনশাল্লাহ, আগামীতে আহ্বায়ক কমিটির মাধ্যমে আবার হেফাজতে ইসলামের কার্যক্রম শুরু হবে।

এদিকে, হাটহাজারী থেকে স্থানীয় হেফাজতনেতা ও সাংবাদিকদের সঙ্গে কথা বলে জানা গেছে, রবিবার রাত নয়টার পর থেকে হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার আশেপাশে ও প্রবেশপথে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের দেখা গেছে। বিভিন্ন বাহিনীর চট্টগ্রাম জোটের উর্ধ্বতন কর্মকর্তারাও সেখানে রয়েছে।

গত সপ্তাহে হেফাজত ইসলামের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মন্ত্রীর বাসায় দেখা করে দলের নেতাকর্মীদের গণগ্রেফতার না করার অনুরোধ জানিয়েছিলেন। কিন্তু সরকারের কঠোর অবস্থানের কারণে শেষ পর্যন্ত বর্তমান কমিটি ভেঙে দিলেন হেফাজত নেতারা।

Facebook Comments Box