১৩ জুন খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। বাংলাদেশও এর বাইরে নয়। এই বিশেষ ধরনের ভাইরাসের সংক্রমণ নিয়ে দেশে-বিদেশে উদ্বেগ বাড়ছে। কিন্তু নিজেকে আর নিজের পরিবার, স্বজনদের রক্ষা করতে কতটুকু সচেতন আমরা? প্রশ্ন থেকেই যায়। এমতাবস্তায়, দেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

নতুন খবর হচ্ছে, শিক্ষামন্ত্রী দীপু মনি ১৩ জুন থেকে উচ্চমাধ্যমিক পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার আশাবাদ জানালেও করোনা পরিস্থিতির কারণে তা আর সম্ভব হচ্ছে না।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী আজ রোববার বিকেলে বলেন, যেহেতু বিধিনিষেধ বেড়েছে, তাই ঘোষিত সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব নয়। পরবর্তী সময়ে আলোচনা করে সময় জানানো হবে।

Read More – মহামারির অন্ধকারে আলো দেখিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী

শেখ হাসিনার মেয়াদকালে দেশে উন্নয়ন হয়েছে তা সবারই জানা। শেখ হাসিনা উজান স্রোতে নৌকা ঠেলে বাংলাদেশকে বিশ্বদরবারে একটি নতুন পরিচয় দিয়েছেন, যাকে বলে আইডেন্টিটি।

নতুন খবর হচ্ছে, ঝিনাইদহ-২ আসনের এমপি তাহজীব আলম সিদ্দিকী বলেছেন, কোভিড-১৯ মহামারি যখন পুরো অন্ধকার হয়ে গেছে, তখন আলো দেখিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি একজন সফল রাষ্ট্রনায়ক হিসেবে বাঙালি জাতিকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। জীবন ও জীবিকা নির্বাহের ভারসাম্যহীন ভারসাম্য রক্ষায় সহায়ক ভূমিকা পালন করেছেন, যা কোনও দেশই মেলে না।

আজ জাতীয় সংসদের বাজেট অধিবেশনের সম্পূরক বাজেটের উপর আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box