ডিবি কার্যালয়ে আবু ত্ব-হা, জানা গেল নিখোঁজের কারণ

অবশেষে নিখোঁজ ‘ইসলামী বক্তা’ আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের খোঁজ পাওয়া গেছে। আজ শুক্রবার বেলা ১১টায় তার শুশুরবাড়ি রংপুর নগরীর মাষ্টারপাড়ায় তিনি ফিরেছেন বলে জানা গেছে।

বর্তমানে রংপুর ডিবি পুলিশ কার্যালয়ে তাকে নেওয়া হয়েছে।

তার পরিবার সূত্রে জানা গেছে, অসুস্থতার কথা বলে তিনি গাইবান্ধায় অবস্থান করেছিলেন।

অভিযোগ রয়েছে, গত বৃহস্পতিবার রাতে রংপুর থেকে ঢাকায় ফেরার পথে তিনি তার দু’জন সহকর্মী, গাড়ি চালকসহ চারজন নিখোঁজ হন।

Read More – বৃষ্টি নিয়ে যা জানালো আবহাওয়া অফিস

আজ আষাঢ় মাসের চার দিন। আষাঢ় মাস আসার আগেই থেকেই বৃষ্টি শুরু হয়। গতকাল রাত থেকে থেমে থেমে বৃষ্টি হয়েছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে আগামীকাল শনিবারও। তবে এরপর বৃষ্টি কমতে পারে। আবহাওয়া অধিদপ্তর এক পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে।

কিছুদিন আগে সাগরে সৃষ্ট লঘুচাপটি এখন ভা’রতের বিহার এলাকায় অবস্থান করছে। যার বর্ধিতাংশ অবস্থান করছে উত্তর বঙ্গোপসাগরে। এই লঘুচাপটি এবং

মৌসুমি বায়ু সক্রিয় থাকায় বাংলাদেশে বিশেষ করে উপকূলীয় জে’লাগুলোয় অব্যাহত বৃষ্টি হচ্ছে। তবে ময়মনসিংহ, সিলেট, রাজশাহী ও ঢাকা বিভাগের উত্তরাঞ্চলে বৃষ্টিপাতের অনুপাত কিছুটা কম।

আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভা’রী থেকে থেকে ভা’রী বর্ষণ হতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা

হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভা’রী থেকে ভা’রী বর্ষণ হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থার বিষয়ে পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তরপ্রদেশ, বিহার,পশ্চিমবঙ্গ ও দেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু দেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে।

এ ছাড়া আগামীকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে এবং এরপর পাঁচ দিন বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

এর আগে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থায়ী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে,

খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভা’রি থেকে অ’তিভা’রি বৃষ্টি হতে পারে।

Facebook Comments Box